Buddhadeb Bhattacharya-Image Bengal

সারাদেশে দুর্নিবার গতিতে এগিয়ে চলছে করোনার সংক্রমণ। বাদ যাচ্ছেন না সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনৈতিক নেতা-নেত্রীরা। এবার করোনায় আক্রান্ত হলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছেন তিনি।  সংক্রমণ বাসা বেধেছে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যের শরীরেও। 

[ অবশ্যই পড়ুন – করোনা পরিস্থিতি মোকাবিলা নিয়ে যোগী আদিত্যনাথ এর ওপর বিস্ফোরক মন্তব্য বিজেপি বিধায়কের ]

আপাতত বাড়িতেই চিকিৎসাধীন প্রাক্তন মুখ্যমন্ত্রী। বাড়িতেই তাঁকে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা রয়েছে। কিন্তু তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যের শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিশেষ সূত্রে জানা যাচ্ছে, বুদ্ধবাবুর শরীরের ওঠানামা করছে অক্সিজেনের মাত্রা। দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছেন তিনি। ফলে করোনার সংক্রমণ তাঁর শরীরে ভয়াবহ হয়ে উঠতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন চিকিৎসকরা। পাশাপাশি জানা গেছে মীরা ভট্টাচার্যের শরীরে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে অনেকটাই। 

[ অবশ্যই পড়ুন – রাজ্যপালের অপসারণের উদ্যোগ নিলো তৃণমূল ]

কিছুদিন ধরেই তাঁদের শরীরে করোনার বেশ কিছু উপসর্গ লক্ষ্য করা গিয়েছিল। এরপরেই তাঁদের করোনা পরীক্ষা করানোর পরামর্শ দেন চিকিৎসকরা। পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিল তিনি।নির্বাচনের ঠিক আগেই শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেই সময়ও তাঁর কোভিড টেস্ট করানো হয়। কিন্তু সেই সময় পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেই সময় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু আড়াই দিনের মাথায় বুদ্ধদেব ভট্টাচার্যকে ভেন্টিলেশন থেকে বার করা হয়। সেই সময় ৬ দিন হাসপাতালে রাখা হয়েছিল তাঁকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.