Rakesh Rathore-Yogi Adityanath-Image Bengal

করোনা পরিস্থিতি মোকাবিলায় উত্তরপ্রদেশের সমালোচনায় মুখর বিভিন্ন রাজনৈতিক দল। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর ওপর ক্ষোভ উগরে দিচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা।  শুধুমাত্র বিরোধী রাজনৈতিক দল নয় দলের বিধায়কদের ক্ষোভের মুখে পড়েছেন মুখ্যমন্ত্রী। এবার বিস্ফোরক মন্তব্য করলেন সীতাপুরের বিজেপি বিধায়ক রাকেশ রাঠোর। তিনি দাবি করলেন, মুখ খুললে দেশদ্রোহিতার মামলা ঠুকে দেওয়া হতে পারে।

[ অবশ্যই পড়ুন – নারদা মামলার নাটকীয় মোড়:হাইকোর্টে ধাক্কা খেলো নিম্ন আদালতের রায়, জেলে যেতে হচ্ছে দুই মন্ত্রী সহ চারজনকে ]

সীতাপুরে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, বিধানসভা এলাকা. করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, হাসপাতালে আরও বেড, ট্রমা কেয়ার সেন্টার কেন করা হচ্ছে না? তার উত্তরে বিধায়ক বলেন, বিধায়কদের আর কী ক্ষমতা আছে! আমরা বেশি কিছু বললে দেশদ্রোহ, রাজদ্রোহের মামলা ঠুকে দেওয়া হবে আমাদের বিরুদ্ধে। লকডাউন কেন কড়াকড়া ভাবে পালন হচ্ছে না সেই প্রসঙ্গে বিধায়কের জবাব, সব কিছু ভাল চলছে। এর থেকে ভাল কিছু হতে পারবে না। আমরা তো আর সরকার নই, কিন্তু এটা বলতে পারি সরকার যা বলছে সেটাই সঠিক মানতে হবে।

[ অবশ্যই পড়ুন – “মুখ্যমন্ত্রীর জন্য প্রাণ দিতে পারি”- শোভনের জামিনের পর বৈশাখী বার্তা ]

এরপরই তিনি বলেন, মুখে খুললে দেশদ্রোহের মামলা হতে পারে। মনে হবে, ওনাকে কেউ কিছু বলে ফেলেছে। এই মন্তব্যে নাম না করে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করেছেন রাঠোর। তাঁর এই ভিডিও ভাইরাল হতেই দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে তিনি জানান, নিজের মন্তব্যে তিনি অনড়, কিন্তু এর চেয়ে বেশি কিছু বলতে চান না। বলেছেন, “আমি আমার মনের কথা বলেছি, এর বেশি কিছু মুখ না খোলাই ভাল হবে।” গত বছরই নিজের মন্তব্যের জন্য শিরোনামে আসেন রাকেশ রাঠোর। সেবা তাঁর একটি ফোনালাপ ভাইরাল হয়ে যায় যেখানে তাঁকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদনে থালা এবং প্রদীপ জ্বালানোকে কটাক্ষ করেছিলেন। এরপর আরও একটি ফোনালাপে তিনি উত্তরপ্রদেশে রামরাজ্য ফিরে এসেছে বলে সরকারকে ব্যঙ্গও করেছিলেন জনৈক ব্যক্তির কাছে। এরপর বিধায়ককে দলবিরোধী মন্তব্যের জন্য শোকজ নোটিস পাঠানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.