Mamta Banerjee-Cinema Hall-Image Bengal

আগামী ১ অক্টোবর থেকে রাজ্যে খুলতে চলেছে সিনেমা ও থিয়েটার হল। শনিবার টুইট করে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন টুইটবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন- “স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার জন্যে আগামী ১ অক্টোবর থেকে যাত্রা, নাটক, ওপেন এয়ার থিয়েটার, সিনেমা এবং সমস্ত ধরনের মিউজিক, ডান্স, আবৃত্তি এবং ম্যাজিক শোয়ের অনুমতি দেওয়া হবে।”

 

টুইটে মুখ্যমন্ত্রী আরও জানান, যাত্রা, নাটক, ওপেন এয়ার থিয়েটার, মিউজিক, ডান্স, আবৃত্তি এবং ম্যাজিক শোয়ের ক্ষেত্রে ৫০ শতাংশ বা তার কম অংশগ্রহণকারী থাকতে পারবেন। পাশাপাশি সবাইকে মানতে হবে শারীরিক দূরত্ব বিধি। মাস্ক পরা বাধ্যতামূলক। মানতে হবে সমস্ত সতর্কতামূলক প্রটোকল।

 

মার্চ মাস থেকে সারা রাজ্য জুড়ে বন্ধ আছে সিনেমা ও থিয়েটার হল। যার ফলে হল মালিক থেকে শুরু করে কর্মীদের নাজেহাল অবস্থা। সরকারি সাহায্য চেয়ে রাস্তায় নেমেছেন যাত্রা শিল্পীরা। চলচ্চিত্র জগতের বহু নামী শিল্পীও কেন্দ্রের কাছে সিনেমা হল খুলে দেওয়ার আর্জি জানিয়েছেন। বহু নাট্যকর্মীকে দেখা গেছে পেশা বদল করে রাস্তায় ফল সব্জী বিক্রী করতে। মুখ্যমন্ত্রীর এই টুইটের পর স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন নাট্যশিল্পী থেকে শুরু করে কলাকুশলীরা।  

 

প্রসঙ্গত, লকডাউনের পর ধীরে ধীরে ছন্দে ফিরছে দেশ। সেই অনুযায়ী আনলকের নির্দেশিকা জারি করছে কেন্দ্র সরকার। আনলক ৪ এর নির্দেশিকায় মুক্তমঞ্চগুলি খোলার অনুমতি দিয়েছিল কেন্দ্র সরকার। সেই অনুযায়ী, রাজ্যেও ওপেন থিয়েটার চালু হয়। তবে সেই নির্দেশিকায় সিনেমা হল খোলার বিষয় কিছু বলা হয়নি। তাই কেন্দ্রের নির্দেশ ছাড়া কি রাজ্য নিজে থেকে এই পদক্ষেপ করতে পারে? তা নিয়ে ধোঁয়াশা রয়েই গেল।  

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published.