মেগা বৈঠকে যোগ দিতে  অভিষেককে নিয়ে বেঙ্গালুরুতে মমতা

পঞ্চায়েত ভোটার পরে উত্তপ্ত বাংলা। তৃণমূল সরকারের বিরুদ্ধে লাগামহীন সন্ত্রাসে মদত দেওয়ার ভয়ঙ্কর অভিযোগে প্রতিদিন সরব অধীর চৌধুরীরা। আর তার মধ্য়েই সনিয়া গান্ধীর আমন্ত্রণে বিরোধী জোটের বৈঠকে অংশ নিতে বেঙ্গালুরুতে পৌঁছে গেলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায় । তৃণমূল সুপ্রিমোকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির হয়েছিলেন কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী তথা দক্ষিণের রাজ্যের কংগ্রেস প্রধান ডিকে শিবকুমার। যিনি রাহুল গান্ধীর ঘনিষ্ঠ বলেই জাতীয় রাজনীতিতে পরিচিত।
বিহারের পর কর্ণাটক, দ্বিতীয় বৈঠকে বসছে বিজেপি-র বিরোধীরা। কালকের বৈঠকে থাকার কথা ২৬ বিরোধী দলের নেতৃত্বের। আজ বিকেলে বিরোধী দলগুলির সৌজন্য-বৈঠকও হয়। বৈঠক শেষে বিরোধী নেতানেত্রীদের নৈশভোজের আমন্ত্রণ সনিয়া গান্ধীর। সনিয়ার ডাকা নৈশভোজে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও’ব্রায়েন। নৈশভোজে যোগ দেওয়ার বিষয়ে ডাক্তারদের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।কংগ্রেস, মোদি সরকারের অর্ডিন্যান্সের বিরোধিতার সিদ্ধান্ত নেওয়ায় বৈঠকে যোগ দিচ্ছে আপ-ও ।

পাটনায় বিজেপি বিরোধী জোটের প্রথম বৈঠকে মোদি সরকারের বিরুদ্ধে একসঙ্গে লড়াই করার বার্তাই দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধী থেকে নীতীশ কুমাররা। এবারের মেগা বৈঠকের শেষে কী উঠে আসে, সেদিকেই নজর জাতীয় রাজনীতিতে। অবশ্য বৈঠক নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। এদিকে, বাংলায় প্রবল সংঘাত থাকলেও বেঙ্গালুরুর বৈঠকে মমতা-অভিষেক সঙ্গে সনিয়া-রাহুলের এক মঞ্চে বসে আলোচনা ঘিরে প্রবল কটাক্ষ ছুড়ে দিয়েছে বিজেপি শিবির।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published.