৫ই  অগস্ট অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত বাড়ি ঘেরাও  কর্মসূচি বাতিল করলো হাইকোর্ট

কলকাতা হাইকোর্টে জোর ধাক্কা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। আগামী ৫ অগাস্ট রাজ্যজুড়ে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার কলকাতা হাইকোর্ট অভিষেকের সেই কর্মসূচি বাতিলের নির্দেশ দিয়েছেন। ‘এই কর্মসূচি জনস্বার্থ বিরোধী বলে জানিয়েছেন প্রধান বিচারপতি।

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে আগামী ৫ অগাস্ট রাজ্যজুড়ে বুথস্তর পর্যন্ত বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, ‘ব্লকে ব্লকে-বুথে বুথে বিজেপি নেতাদের তালিকা তৈরি করুন। আগামী ৫ অগাস্ট বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করুন। বয়স্কদের ছাড় দেবেন। আগামী ৫ অগাস্ট কোচবিহার থেকে কাকদ্বীপ ৩৪১টি ব্লকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করা হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঘেরাও চলবে।’

অভিষেকের ঘোষণা করা কর্মসূচির বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা হয়। তারই পরিপ্রেক্ষিতে এদিন প্রধান বিচারপতি জানিয়েছেন, আগামী ৫ অগাস্ট অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করা ওই কর্মসূচি বাতিল করা হল। ‘এই কর্মসূচি জনস্বার্থ বিরোধী’, এমনও মন্তব্য করেছেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম।

আদালতের আরও আশঙ্কা, এই ধরনের কর্মসূচিতে সাধারণ মানুষ আতঙ্কিত হতে পারেন। এই কর্মসূচির উপর আপাতত স্থগিতাদেশ দিয়েছেন প্রধান বিচারপতি। আগামী ১০ দিনের মধ্যে সব পক্ষকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই হলফনামা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবেন প্রধান বিচারপতি। তবে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচিতে আপাতত স্থগিতাদেশ দিয়েছেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.