বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদের উচ্চকক্ষে নির্বাচিত হলেন বাংলার ৭ প্রার্থী

আগামী ২৪ জুলাই রাজ্যসভার নির্বাচন । তার আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদের উচ্চকক্ষে নির্বাচিত হলেন বাংলার ৭ প্রার্থী। তৃণমূলের ৬ জন ও বিজেপির তরফে অনন্ত মহারাজকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়েছে। শনিবারই ছিল মনোনয়নের শেষ দিন। ওই ৭ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী হিসেবে ওই আসনগুলিতে কেউ মনোনয়ন দেননি। সেই কারণে তাঁরাই বিনা লড়াইয়ে জয়ী হলেন।

শনিবার তৃণমূলের তরফে ৬ প্রার্থী – ডেরেক ও’ব্রায়েন , সুখেন্দুশেখর রায়, দোলা সেন, সাকেত গোখলে, সামিরুল ইসলাম, প্রকাশ চিক বরাইককে জয়ী ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, বিজেপির একটি আসনে গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত মহারাজ মনোনয়ন দেন। ‘ডামি’ প্রার্থী হিসেবে উত্তরবঙ্গের আরেক নেতা রথীন বসুও মনোনয়ন পেশ করেছিলেন। তবে আজ তিনি মনোনয়ন তুলে নেন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অনন্ত মহারাজও জয়ী হলেন।

তৃণমূলের তিন প্রার্থী এবার নতুন – সাকেত গোখলে, সামিরুল ইসলাম, প্রকাশ চিক বরাইক। বাকি তিনজন অভিজ্ঞ। নতুন প্রার্থীরা এই জয়ে অত্য়ন্ত খুশি। ইতিমধ্য়েই নতুন দায়িত্বের জন্য প্রস্তুতি নিচ্ছেন। বিশেষত বীরভূমের সামিরুল ইসলাম। তিনি মনোনয়ন দেওয়ার পরই সাংবাদিকদের জানিয়েছিলেন, কীভাবে সংসদের উচ্চকক্ষে বক্তব্য রাখতে হয়, তা নিয়ে তিনি এখন থেকেই পড়াশোনা করছেন। সংখ্যালঘু মুখ হলেও মানুষের জন্য কাজ করতে চান, তুলে ধরতে চান বাংলার একাধিক ইস্যু – এসবই জানিয়েছেন। আগামী ২৪ জুলাই রাজ্যসভার নির্বাচন। তারপর শপথগ্রহণ ও কাজ শুরু। তারই অপেক্ষা করছেন জয়ী প্রার্থীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.