আপাতত স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে শনিবার ভর্তি করা হল হাসপাতালে। তাঁর অক্সিজেনের মাত্রা ৭০-এর নীচে নেমে গিয়েছিল। কমে গিয়ছিল পটাশিয়ামের মাত্রাও। এদিন সকাল ১১টা থেকেই তাঁর সমস্যা শুরু হয়। সেই কারণেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে উডল্যান্ডস হাসপাতালে আইসিইউতে ৫১৬ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে। বর্তমানে বুদ্ধদেব ভট্টাচার্যের অবস্থা স্থিতিশীল বলেই হাসপাতালের তরফে জানানো হয়েছে।
বর্তমানে নন ইনভেসিভ ভেন্টিলেশন ও বিভিন্ন লাইফ সাপোর্ট সিস্টেমে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।তার শারীরিক নানান পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। সেগুলো এখন আসবার অপেক্ষায়। হাসপাতাল সূত্রে খবর, এই মাত্রা ৮২-এর উপর উঠছে না। এদিকে চিকিৎসার ফলে চোখ মেলে তাকিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। কেটেছে আচ্ছন্নভাবও। কোনওরকম ভেন্টিলেশনের সাহায্য ছাড়াই নিশ্বাস নিতে পারছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

চিকিৎসক কৌশিক চক্রবর্তী, ধ্রুব ভট্টাচার্য, সৌতিক পণ্ডা, সুস্মিতা দেবনাথ, আশিস পাত্র, অঙ্কন বন্দ্যোপাধ্যায়, সপ্তর্ষি বসু ও সরোজ মণ্ডলের মত পালমোনোলজিস্ট, ক্রিটিক্যাল কেয়ার, মেডিসিন-সহ বিভিন্ন বিভাগের চিকিৎসকদের নিয়ে আট সদস্যের এক মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এই মেডিক্যাল টিমই প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেখভাল করছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.