Sushant Singh Rajput-Salman Khan-Image Bengal

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে এখনও শোকে বিহ্বল গোটা দেশ। তাঁর মৃত্যুর পর থেকেই বলিউড থেকে টলিউড নেপোটিজম নিয়ে মুখ খোলেন অনেকেই। আঙুল ওঠে বলিউডের প্রথম সারির বেশ কিছু অভিনেতা, প্রযোজক এবং পরিচালকের বিরুদ্ধে। সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে সলমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনসালি, একতা কাপুর সহ আটজনের বিরুদ্ধে। ক্ষোভ বেড়েছে নেপোটিজমের শিকার হওয়া অভিনেতা থেকে সাধারন মানুষের মধ্যে। ইতিমধ্যে প্রকাশ্যে মুখ খুলেছেন অনেকেই। তারই মাঝে আজ পটনায় সলমান থানের বিইং হিউম্যান স্টোরের সামনে বিক্ষোভ দেখায় একদল মানুষ। সেই বিক্ষোভের আঁচ ঠেকে বাদ যায়নি সলমন খানের বাড়ীও। আজ সকাল ঠেকেই সলমন খানের বাড়ীর সামনে বিক্ষোভ দেখায় সুশান্ত সিং রাজপুতের ফ্যানরা। সলমন খানের বান্দ্রার বাড়ীর সামনে বিইং হিউম্যান স্টোর বন্ধ করে দেওয়ার দাবীও তোলেন তাঁরা। তাঁদের মুখে শোনা যায় ‘সলমান খান মুর্দাবাদ’ স্লোগানও।

 

অনলাইনে সেই ভিডিওটি ভাইরাল হওয়া মাত্র পুলিস ততপর হয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়। পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, বান্দ্রা থানার শীর্ষ পুলিশকর্তারা বিষয়টি দেখছেন।

 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরই আঙুল উঠেছিল বলিউডের প্রথম সারির বেশ কিছু অভিনেতা, প্রযোজক এবং পরিচালকের বিরুদ্ধে। তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছিল বলিউডের এই সব মাথাদের বিরুদ্ধে। সাধারণ মানুষ থেকে শুরু করে বহু সেলেবও মুখ খুলেছিলেন, কাঠগড়ায় দাঁড় করানো হয়েছিল সলমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনশালী, যশ রাজ ফিল্মস কে। এমনকি তাঁকে প্রথম ব্রেক দেওয়া একতা কাপুরও বাদ যাননি অভিযোগ থেকে।

বিহারের আইনজীবী সুধীর কুমার ওঝা মুজাফ্ফরপুরের আদালতে এঁদের সবার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৬, ১০৯, ৫০৪ এবং ৫০৬ ধারায় মামলা দায়ের করেন। আইনজীবী সুধীর কুমার ওঝা জানান, ‘মামলায় আমি অভিযোগ করেছি যে প্রায় ৭টি ছবি থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছিল, কিছু ছবি হলে মুক্তি দেওয়া হচ্ছিল না। এমন পরিস্থিতি তাঁর জীবনে তৈরি করা হয়েছিল, যা সুশান্তকে বাধ্য করেছিল এই চরম পদক্ষেপ করতে।’ এ দিকে, মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ আশ্বস্ত করে বলেছেন, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে পেশাদারি শত্রুতার কোনও কারসাজি আছে কিনা তা খতিয়ে দেখবে পুলিশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.