চলতি অস্ট্রেলিয়ান ওপেনের মহিলা ডাবলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে নিজের জীবনের চরম সিদ্ধান্ত তা নিয়ে ফেললেন সানিয়া মির্জা । জানিয়ে দিলেন, ২০২২ সালটাই তাঁর টেনিস কেরিয়ারের শেষ মরশুম। সানিয়ার কথায়, “টেনিস কোর্টে এটাই আমার শেষ মরশুম। প্রত্যেক সপ্তাহ ধরে এগোব। জানি না, মরশুমটা শেষ করতে পারব কি না। তবে বছরের শেষ পর্যন্ত খেলাটা চালিয়ে যেতে চাই।”

কোর্টের ধকল আর নিতে পারছে না শরীর। তাই ২০২২ মরশুমের শেষে রাকেট তুলে রাখতে চলেছেন টেনিসের গ্ল্যামার গার্ল সানিয়া মির্জা। জানিয়ে দিলেন চলতি মরশুমের শেষেই অবসর নিয়ে নিচ্ছেন তিনি।বলে দিয়েছেন, “আমি আর খেলব না। ব্যাপারটা মোটেই এমন সহজ নয়। তবে আমার রিকভারিতে অনেক সময় লাগছে। একদেশ থেকে টানা অন্য দেশে ভ্রমণ করে নিজের ৩ বছরের বাচ্চাকে ঝুঁকিতে ফেলছি। এটা অবশ্যই আমাকে বুঝতে হবে। তাছাড়া আমার শরীর ভেঙে পড়ছে। আজ হাঁটুতে বেশ ব্যথা হচ্ছিল। এই কারণেই যে হেরে গিয়েছি, এমনটা নয়। তবে বয়স বাড়ছে। সেই কারণে রিকভারির জন্য অনেক বেশি সময়ও লাগছে।”
২০০৩ সালে পেশাদার টেনিসে অভিষেক হয়েছিল সানিয়ার। বিভিন্ন তারকার সঙ্গে জুটি বেঁধে একের পর এক সাফল্যের শিখর ছুঁয়েছেন হায়দরাবাদি সুন্দরী।২০১৬-য় শেষবার অস্ট্রেলিয়া ওপেনের গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে হেরে গিয়েছিলেন। হিঙ্গিস সানিয়া মির্জার ডাবলস জুটি একের পর এক গ্র্যান্ড স্ল্যামে স্বপ্নের রূপকথা লিখেছে।তাঁর সংগ্রহে রয়েছে মোট ছটি ডাবলস গ্র্যান্ড স্লাম খেতাব। ২০০৭ সালে প্রথম ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে সিঙ্গলসে প্রথম একশোয় থাকার নজির গড়েছিলেন তিনি। ব়্যাঙ্কিংয়ের ২৭ নম্বরে উঠে এসেছিলেন সানিয়া।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.