Kaushik Kar-Rudranil Ghaosh-Image Bengal

সদ্য বিজেপি তে যোগ দিয়েছেন নাট্য পরিচালক ও অভিনেতা কৌশিক কর। আর সেই কারণেই তাকে বাদ দেওয়া হলো নাটক থেকে। সৌরভ পালোধির ‘ঘুম নেই’ নাটক থেকে বাদ পড়লেন কৌশিক কর । উল্লেখ্য, সৌরভ মনে-প্রাণে বামপন্থী। এক কথায়, সৌরভ পালোধী বিজেপি-বিরোধী। তাই তাঁর নাটকের দলে কোনও গেরুয়া সমর্থকদের জায়গা নেই। আর সেই কারণেই, তাঁর ‘ঘুম নেই’ নাটক থেকে সরিয়ে দিলেন কৌশিক করকে সৌরভ পালোধি।

 

সিনেমার জগতে কৌশিক সেভাবে এখনও নাম না করতে পারলেও সাম্প্রতিক বাংলা থিয়েটারে তিনি অভিনয়ে যথেষ্ট সারা জাগিয়েছেন।। বহরমপুর থেকে সাহস, কাজের খিদে নিয়ে কলকাতায় পা রেখেছিলেন। মিনার্ভা দিয়ে পথ চলা শুরু করেছিলেন। নিজে হাতে গড়েছেন ‘কলকাতা রঙ্গিলা’। বছরের পর বছর কলকাতার থিয়েটারপ্রেমীদের একের পর এক সফল প্রযোজনা উপহার দিয়েছেন। সৌরভ পালোধীর কাজেরও যথেষ্ট গুণমুগ্ধ তিনি। তাই ‘ঘুম নেই’ নাটকের জন্য তাঁর সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন। কিন্তু সেই সুসম্পর্ক এখন অতীত। কারণ, কৌশিক কর সম্প্রতি গেরুয়া মন্ত্রে দীক্ষিত হয়েছেন। আর তাতেই বেজায় চটেছেন সৌরভ। তাই নাটক থেকে বাদ-ই দিয়ে দিলেন কৌশিক করকে। এপ্রসঙ্গে, সৌরভ পালোধীর বক্তব্য ,“ঘুম নেই নাটক থেকে বাদ দেওয়া হল কৌশিক করকে। কারণ তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। আর বর্তমান সময়ে সেটাই বাদ দেওয়ার যথেষ্ট কারণ মেহনতী মানুষের নাটকে সাম্প্রদায়িকদের ঠাঁই নেই। তাই, চল ফোট…।”

 

এই ঘটনা অত্যন্ত লজ্জাজনক বললেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। কোন রাজনৈতিক দলকে কে পছন্দ করবে সেটা তার গণতান্ত্রিক অধিকার। কৌশিক করে মতো একজন সুদক্ষ অভিনেতা কোন রাজনৈতিক দলে যোগ দেবার কারণে যদি তার কাজ চলে যায় এটা অত্যন্ত অন্যায়। স্বৈরতন্ত্রের বিরুদ্ধে কথা বলে যে দল ,যারা রাজনৈতিক সুস্থ পরিবেশের কথা বলেন ,এই ঘটনার পর এটাই প্রমান করে দিলেন সি পি আই এম নিজেরাই স্বৈরাচারী।যে কারণে একসময় সৌরভ পালোধীরা সরব হয়েছিলেন আজ কে নিজেরাই সেই কাজ করলেন। যে দল নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য একজন ধর্মগুরু কে ধর্মনিরপেক্ষ মন্ত্রী যোগদান করান সার্কাসেও এর থেকে মজার ঘটনা ঘটেনা।

'ঘুম নেই' নাটক থেকে কৌশিক কর কে বাদ দেওয়া হলো, কারণ বিজেপিতে যোগ দিয়েছে আর বর্তমান সময় সেটাই বাদ দেওয়ার যথেষ্ট কারণ।...

Posted by Saurav Palodhi on Monday, March 8, 2021

Spread the love

Leave a Reply

Your email address will not be published.