Aparajita-Image Bengal

সামনেই আসছে মহালয়া। মহালয়া মানেই পিতৃপক্ষের শেষ র দেবীপক্ষের শুরু।।মহালয়ার অমাবস্যা হলো বিশেষ অমাবস্যা। এই দিনে বিশেষ একটি কাজ করলে আপনার মনের বিশেষ প্রত্যাশা পূরণ হবে তেমন হবে শত্রূ বিনাস। এবারের ২০২০ সালের মহালয়া ৩১ শে ভাদ্র। এদিন মহালয়া ,বিশ্বকর্মা পুজো এবং অমাবস্যা নিয়ে এক মহাযোগ এর সৃষ্টি হয়েছে।

 

আর আগেই আপনাদের জানিয়ে রাখি অপরাজিতা ফুলের গাছ হচ্ছে একটি বিশেষ গাছ। এই গাছ যদি আপনি বাড়িতে রাখেন তাহলে আপনার যেমন আর্থিক উন্নতি হবে,তেমনি হবে শত্রূ নাশ। আপনি যেকোনো কাজে পাবেন অভাবনীয় সাফল্য। এই গাছ বাড়িতে থাকলে সকল প্রকার বাস্তু দোষ দূর হবে। আপনি এদিন সকালে স্নান করে শুদ্ধবস্ত্র পরে আপনি ২১ টি অথবা ১১ টি ,নাহলে ৩টি অপরাজিতা ফুল নিয়ে আসুন। আপনি নীল,সাদা বা বেগুনি যে কোনো রঙের অপরাজিতা ফুল সংগ্রহ করুন। মা দুর্গার অপর নাম হলো অপরাজিতা। তাই মহালয়ার বিশেষ দিনে অপরাজিতা ফুল দিয়ে পুজোর বিশেষ মাহাত্ম রয়েছে। অপরাজিতা গাছ কে শিব ও শক্তির বিশেষ প্রতীক বলে মনে করা হয়। মহালয়ার বিশেষ দিনে প্রথমে গনেশ জির পুজো করে বলুন ওম গং গণপতে নমঃ। তার পর সূর্যদেবকে প্রণাম করে জল অর্পণ করুন।এবার বিষ্ণু দেবতার চরণে তুলসী পাতা নিবেদন করুন।তারপরে মা লক্ষীর মাথায় অপরাজিতা ফুল গুলো নিবেদন করে একাগ্র চিত্তে আপনার মনের ইচ্ছার কথা মাকে জানান।

 

মনে রাখবেন ,এই ফুল কিন্তু ভুলেও মা লক্ষীর চরণে রাখবেন না। এরপর ওই ফুল গুলো একটা শুদ্ধ পাত্রে করে আপনার টাকা পয়সা রাখার স্থানে রেখে দিন। প্রতিদিন সন্ধ্যাবেলা ওই ফুলগুলো তে ধুপ দেখান।নিষ্ঠা ভরে মহালয়ের দিন এই কাজটি করলে এক দিকে যেমন আপনার আর্থিক অনটন দূর হবে,অন্যদিকে তেমনি হবে শত্রূ বিনাস।আপনি পাবেন এক শুভ শক্তির প্রভাব। এরপর সম্ভব হলে আপনি এদিন অভুক্ত কোনো প্রাণীকে কিছু খাবার দিন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.