ক্রিকেট জগতে নক্ষত্রপতন। মাত্র ৫২ বছরে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন কিংবদন্তি শ্যেন ওয়ার্ন। শতকের সেরা পাঁচ ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন প্রবাদপ্রতিম এই লেগ স্পিনার। ১৫ বছরের ক্রিকেট কেরিয়ারে ৭০৮ টেস্ট উইকেটের মালিক ওয়ার্ন। ১৯৯৯-এ জাতীয় দলের হয়ে ওয়ার্ল্ড কাপ-ও জিতেছিলেন।
তাইল্যান্ডে থাকার সময়েই অসুস্থ বোধ করেন তিনি।নিজের ভিলায় ওয়ার্ন অসুস্থ বোধ করছিলেন। চিকিৎসক দলের সর্ব প্রচেষ্টা সত্ত্বেও শ্যেনকে আর জাগানো যায়নি। পরিবারের তরফে এই সময় গোপনীয়তা অবলম্বন করার অনুরোধ করা হয়েছে।
১৫ বছর ধরে মাতিয়েছেন ক্রিকেট মাঠ। এই ১৫ বছরের ক্রিকেটজীবনে খেলেছেন ১৪৫ টি টেস্ট ম্যাচ। খেলেছেন ১৯৪টি ওয়ানডে। ১৪৫টি টেস্ট ম্যাচ থেকে ওয়ার্ন সংগ্রহ করেছেন ৭০৮টি উইকেট। ১৯৪টি ওয়ানডে থেকে কিংবদন্তি লেগ স্পিনারের ঝুলিতে ২৯৩টি উইকেট। ১৯৯৩ সালের অ্যাশেজ সফরে ইংল্যান্ডের ব্যাটসম্যান মাইক গ্যাটিংকে যে বলে বোল্ড করেছিলেন তা শতবর্ষের সেরা ডেলিভারি হিসেবে খ্যাত। ভারতের কিংবদন্তি ব্যাটার শচীন তেণ্ডুলকরের সঙ্গে তাঁর ব্যাট ও বলের দ্বৈরথ সবারই জানা। ক্রিকেট মাঠের আনাচকানাচে তিনি রেখে গিয়েছেন অসংখ্য মণিমুক্তো। ১৯৯৯ ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে তিনি ম্যাচের সেরা হয়েছিলেন।
তার মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট দুনিয়া।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.