টালির ঘর থেকে বার্মিংহামে সাফল্যের রাজপ্রাসাদে অচিন্ত্য শিউলি । কমনওয়েলথ গেমসে ৭৩ কেজি বিভাগে নজির গড়ে বাংলার ছেলের সোনা জয়ের ঘটনায় আলোড়িত আসমুদ্র হিমাচল।ইতিমধ্যেই রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী, কিংবা মুখ্যমন্ত্রীও টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। এবার রাজ্য ভারোত্তোলন এসোসিয়েশনের পক্ষ থেকে বিশেষ সন্মান জানানো হলো অচিন্ত্য শিউলির পরিবারকে। বেঙ্গল ওয়েইট লিফটিইং এসোসিয়েশনের চিফ পারটন অজিত ব্যানার্জী , প্রেসিডেন্ট চন্দন রায় চৌধুরী অচিন্ত্যর পরিবারের হাতে ৫০ হাজার টাকা এবং মানপত্র তুলে দেন।

ছোট থেকেই লড়াই করে বড় হয়েছেন এই তরুণ ভারোত্তোলক। অচিন্ত্যর বাবা পেশায় একজন ভ্যান চালক ছিলেন। ৯ বছর আগেই তিনি মারা যান। তার পর সংসারে কার্যত নুন আনতে পান্তা ফুরানোর মতো অবস্থা হয়ে গিয়েছিল। সেই পরিস্থিতিতে ভাইয়ের খেলা বন্ধ হতে দেননি অচিন্ত্যর দাদা অলোক। তার জন্য নিজে খেলা ছেড়ে দিয়েছিলেন। সেই দাদাকেই পদক উৎসর্গ করলেন অচিন্ত্য।
বাবা মারা যাওয়ার পরে মা পূর্ণিমা দেবী দর্জির কাজ করে সংসার চালিয়েছেন। তাঁর সাপ্তাহিক আয় খুব বেশি হলে ছিল মাত্র ৫০০ টাকা। অচিন্তর এই সাফল্যে হাওড়ায় উৎসবের মেজাজ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.