প্রয়াত যশ দাশগুপ্তের মা। রবিবার রাতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে চলে গেলেন জয়তী দাশগুপ্ত। যশের জনসংযোগকারী আধিকারিকের সূত্রে জানা গেল, অনেক দিন ধরেই অসুস্থ ছিলে‌ন তিনি। রবিবার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। যশ এবং তাঁর পরিবারের এই কঠিন সময়ে তাঁদের ব্যক্তিগত পরিসর বজায় রাখতে সাহায্য করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

যশের জনসংযোগকারী আধিকারিক আনন্দবাজার অনলাইনকে জানালেন, যশ কথা বলার মতো অবস্থায় নেই। তিনি মানসিক ভাবে ভেঙে পড়েছেন। বাবা-মায়ের একমাত্র সন্তান তিনি। মায়ের ঘনিষ্ঠ ছিলেন অভিনেতা। যশ ছাড়া তাঁর স্ত্রী অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানও মানসিক ভাবে বিধ্বস্ত। আচারবিধি পালনে সারা ক্ষণ তাঁর স্বামীর সঙ্গে রয়েছেন তিনি।জয়তী দাশগুপ্ত অসুস্থ ছিলেন অনেক দিন ধরেই। হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু রবিবার হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর বাঁচানো যায়নি তাঁকে।

নিজের এই পোস্টে অভিনেতা জানিয়েছিলেন, একজন পুরুষকে শিক্ষা দিলে সে শিক্ষিত হয়। তবে একজন নারীকে শিক্ষা দিতে গোটা পরিবার শিক্ষিত হয়। কন্যাসন্তানের জন্ম দেওয়া কখনও অপরাধ হতে পারে না বলেই মন্তব্য করেছিলেন যশ। এভাবেই নিজের কাছের মানুষকে শুভেচ্ছা জানিয়েছিলেন তারকা। যশ ছাড়া তাঁর স্ত্রী অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানও মানসিক ভাবে বিধ্বস্ত। আচারবিধি পালনে সারা ক্ষণ তাঁর স্বামীর সঙ্গে রয়েছেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.